ভোক্তা-অধিদপ্তরে অভিযোগ করে ক্ষতিপূরণ পেলেন অভিযোগকারীগণ

Vukta Odikar

সরকার নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত দামে তেল বিক্রয় করা, প্যাকেটজাত পণ্যে নিজেরা দাম লেখা, প্রতিশ্রুতি অনুসারে পণ্য ও সেবা না দেওয়া এমনই অভিযোগ এনে চারজন অভিযোগকারীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে আজ ১৭/১১/২০২২ খ্রি: তারিখে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ে অভিযোগকারী এবং অভিযুক্তের উপস্থিতিতে অভিযোগ প্রমাণিত হওয়া সাপেক্ষে চারটি প্রতিষ্ঠানকে সর্বমোট ২০ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়।

আইন অনুযায়ী জরিমানার ২৫% টাকা চারজন অভিযোগকারীকে মোট ৫ হাজার টাকা প্রদান করা হয়। শেখ আহমদ নাঈম সাকিল মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার কলেজ রোডে অবস্থিত প্রিয়া এন্টারপ্রাইজে এর বিরুদ্ধে সরকার নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত দামে তেল বিক্রয় করা অভিযোগ এনে লিখিত অভিযোগ দায়ের করেন। উক্ত প্রতিষ্ঠানের ম্যানেজার মো: আলাউদ্দিন তার বিরুদ্ধে আনিত অভিযোগ স্বীকার করায় তাকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। আইন অনুযায়ী অভিযোগকারী শেখ আহমদ নাঈম সাকিবকে জরিমানার ২৫%=১ হাজার টাকা তাৎক্ষণিক প্রদান করা হয়।

প্যাকেটজাত পণ্যে নিজেরা মূল্য লেখা, ন্যায্য দামে পণ্য বিক্রয় না করায় সদর উপজেলার বেরিরপাড় রোডে অবস্থিত হাটবাজার এর বিরুদ্ধে তুহিনুর রশিদ অভিযোগ দায়ের করেন। উক্ত প্রতিষ্ঠানের ম্যানেজার সিজান আহমেদ আনিত অভিযোগ স্বীকার করায় তাকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। আইন অনুযায়ী অভিযোগকারী তুহিনুর রশিদকে জরিমানার ২৫%=১ হাজার ৫ শত টাকা তাৎক্ষণিক প্রদান করা হয়। একই ভাবে সদর উপজেলার শমসেরনগর রোডে অবস্থিত এস এফ ইলেকট্রিক্স এর বিরুদ্ধে মুহাম্মদ আসআদুল্লাহ কর্তৃক টেবিল ফ্যান ক্রয় করার ২/৩ মাস পরে ফ্যান নষ্ট হয়ে যায় পরবর্তীতে ফ্যানটি  প্রতিষ্ঠানে নিয়ে গেলে কর্তৃপক্ষ পরিবর্তন করতে বিলম্ব করার অভিযোগ আনায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা করা হয় ।

আইন অনুযায়ী অভিযোগকারী মুহাম্মদ আসআদুল্লাহকে ১ হাজার ৫ শত টাকা প্রদান করা হয় এবং টেবিল ফ্যান পরিবর্তন করে নতুন ফ্যান দেওয়া হয়। এছাড়াও এম সাইফুর রহমান রোডে অবস্থিত মেঞ্জ ক্লাব এর বিরুদ্ধে শার্ট ক্রয় করার পর বাড়িতে নিয়ে দেখা যায় যে শার্টের সাইজ ছোট পরবর্তীতে পরিবর্তন করতে চাইলেও অভিযুক্ত প্রতিষ্ঠানের ম্যানেজার শার্টটি পরিবর্তনের জন্য অতিরিক্ত টাকা চাওয়ার অভিযোগ আনায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয় । আইন অনুযায়ী অভিযোগকারী রিকন আহমেদ জরিমানার ২৫%=১ হাজার টাকা তাৎক্ষণিক প্রদান করা হয় এবং অভিযোগকারী রিকন আহমেদকে  শার্ট পরিবর্তন করে নতুন শার্ট দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত আরোও নিউজ